সংবাদ শিরোনাম :
তুরস্কে মার্কিন দূতাবাস লক্ষ্য করে গুলিবর্ষণ

তুরস্কে মার্কিন দূতাবাস লক্ষ্য করে গুলিবর্ষণ

আন্তর্জাতিক ডেস্ক: তুরস্কের রাজধানী আঙ্কারায় মার্কিন দূতাবাস লক্ষ্য করে একাধিক গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। সোমবারের এই ঘটনায় সিকিউরিটি কেবিনের একটি জানালা ক্ষতিগ্রস্ত হলেও কেউ হতাহত হয়নি।

একজন পুলিশ কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, স্থানীয় সময় সকাল ৫টার দিকে একটি চলন্ত গাড়ি থেকে এই গুলিবর্ষণের ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি। খবর: আলজাজিরা।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যখন এক সপ্তাহের ছুটিতে দূতাবাস বন্ধের প্রস্তুতি চলছিল, তখন এই হামলার ঘটনা ঘটলো। যুক্তরাষ্ট্র এবং তুরস্কের মধ্যে অব্যাহত উত্তেজনার মধ্যে দূতাবাসে গুলিবর্ষণের এই ঘটনা কোন দিকে মোড় নেয় এখন সেটাই দেখার বিষয়।

সিএনএন টার্ক জানিয়েছে, আততায়ীকে গ্রেপ্তারে পুলিশের একটি টিম কাজ শুরু করেছে। একটি সাদা কারে করে এসে দূতাবাস লক্ষ্য করে গুলিবর্ষণ করে ওই ব্যক্তি পালিয়ে যায়। চারটি থেকে পাঁচটি গুলিবর্ষণের শব্দ শোনা গিয়েছিল।

হাবেরটার্ক টিভি চ্যানেলে দেখানো হয়, পুলিশ টিম দূতবাসের একটি প্রবেশপথ পরীক্ষা করে দেখছিলেন। গুলিতে ক্ষতিগ্রস্ত একটি জানালাও দেখা যায়। ঘটনাস্থলে গুলির খোসা পাওয়া গেছে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়িপ এরদোয়ানের বিরুদ্ধে ব্যর্থ সেনা অভ্যুত্থানে জড়িত মার্কিন যাজক এন্ড্রু ব্রানসনকে বিনাবিচারে ছেড়ে না দেয়ায় তুরস্কের ওপর একের পর এক অবরোধ আরোপ করছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরই মধ্যে মার্কিন দূতাবাসে এই হামলার ঘটনা ঘটলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com